DailyMoulvibazar.com
মৌলভীবাজারবুধবার, ১৯ জানুয়ারি, ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

এইচএসসি: একদিনেই অনুপস্থিত ২৫৬৮২, বহিষ্কার ১৪

নিউজ ডেস্ক
ডিসেম্বর ১৯, ২০২১ ১০:০২ অপরাহ্ণ
Link Copied!

নিউজ ডেস্ক:: এইচএসসি ও সমমানের মানবিক বিভাগের পরীক্ষায় ২৫ হাজারের বেশি পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া বহিষ্কার করা হয় চারজন শিক্ষকসহ ১০ শিক্ষার্থীকে। রোববার (১৯ ডিসেম্বর) সকাল-বিকেল মিলিয়ে নয়টি সাধারণ ও মাদরাসা বোর্ডের পরীক্ষা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা প্রথমপত্রের পরীক্ষায় সকালে নয়টি শিক্ষা বোর্ডে অনুপস্থিত ছিল ১৩ হাজার ১৯৮ জন। এর মধ্যে বরিশাল বোর্ডে আটজন, যশোরে এক এবং কুমিল্লা বোর্ডের চারজন কেন্দ্র পরিদর্শককে বহিষ্কার করা হয়।

আর বিকেলের পরীক্ষায় অনুপস্থিত ছিল পাঁচ হাজার ১৩৯ জন। তবে এসময় কাউকে বহিষ্কার করা হয়নি।

অন্যদিকে একইদিন মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে বাংলা ও মানতিক, রসায়ন দ্বিতীয়পত্র ও তাজবিহ দ্বিতীয়পত্রের পরীক্ষা হয়। এ বোর্ডর অধীনে সারাদেশে সাত হাজার ৩৪৫ জন অনুপস্থিত ছিল। আর অসাধুপন্থা অবলম্বন করায় নোয়াখালীতে একজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

সাধারণত প্রতিবছরের এপ্রিলে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। তবে এ বছর করোনা মহামারির কারণে পরীক্ষা শুরু হয়েছে ২ ডিসেম্বর। আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত চলবে তত্ত্বীয় পরীক্ষা।

DailyMoulvibazar.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।