DailyMoulvibazar.com
মৌলভীবাজারশুক্রবার, ২১ জানুয়ারি, ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

করোনায় আরও তিনজনের মৃত্যু, শনাক্ত ১৯৬

নিউজ ডেস্ক
নভেম্বর ৫, ২০২১ ৯:০৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদন:: রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ একজন ও নারী দুইজন। তারা সবাই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৮৯০ জনে।

একই সময়ে আক্রান্ত রোগী হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ১৯৬ জন রোগী। এ নিয়ে নমুনা পরীক্ষায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭০ হাজার ৬৮১ জনে।

শুক্রবার (৫ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৮৩৩টি ল্যাবরেটরিতে ১৭ হাজার ৯৫টি নমুনা সংগ্রহ ও ১৭ হাজার ৪৪৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৯৬ জন। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১ দশমিক ১২ শতাংশ।

এ নিয়ে করোনা শনাক্তে দেশে মোট নমুনা পরীক্ষা করা হয় ১ কোটি ৪ লাখ ৪৫ হাজার ২৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ১৫ লাখ ৭০ হাজার ৬৮১ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের মোট হার ১৫ দশমিক ৪ শতাংশ।

২৪ ঘণ্টায় করোনায় মৃত তিনজনের মধ্যে চল্লিশোর্ধ একজন ও ষাটোর্ধ্ব দুইজন। এছাড়া বিভাগওয়ারি হিসাবে মৃতদের মধ্যে চট্টগ্রাম, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে একজন করে রোগী মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সেরে উঠেছেন ১৭৮ জন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৩৪ হাজার ৪৭৮ জনে। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ।

DailyMoulvibazar.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।