DailyMoulvibazar.com
মৌলভীবাজারশুক্রবার, ২১ জানুয়ারি, ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

করোনায় এক সপ্তাহে ২৭ মৃত্যু, ২৪ জনেরই টিকা নেওয়া ছিল না

নিউজ ডেস্ক
নভেম্বর ১৫, ২০২১ ৭:৪৩ অপরাহ্ণ
Link Copied!

নিউজ ডেস্ক:: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত এক সপ্তাহে ২৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে মাত্র তিনজন করোনার টিকা নিয়েছিলেন। তিনজনের মধ্যে একজন প্রথম ডোজ ও দুজন দ্বিতীয় ডোজ সম্পন্ন করেছিলেন।

সোমবার (১৫ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনার এপিডেমিওলজিক্যাল ৪৫তম সপ্তাহে (৮-১৪ নভেম্বর) অর্থাৎ গত এক সপ্তাহে সারাদেশে ২৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পুরুষ ১৭ জন ও নারী ১০ জন। ২৭ জনের মধ্যে ২০ জনের কো-মরবিডিটি (অন্যান্য জটিল রোগব্যাধি) ছিল।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৭ জনের মধ্যে ডায়াবেটিস, উচ্চরক্তচাপ ও হৃদরোগজনিত কো-মরবিডিটিতে রোগী বেশি ছিল। পূর্ববর্তী সপ্তাহেও (৪৪তম এপিডেমিওলজিক্যাল) এ তিনটি রোগে বেশি মৃত্যু হলেও চলতি সপ্তাহের তুলনায় তা শতাংশের হিসাবে কম।

এদিকে করোনায় গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৯২৬ জনে।

এই সময়ে করোনা আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ২৩৪ জন। এনিয়ে শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১৫ লাখ ৭২ হাজার ৭৩৫ জন।

DailyMoulvibazar.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।