DailyMoulvibazar.com
মৌলভীবাজারবুধবার, ১৯ জানুয়ারি, ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

তিন বছরের শিশুর শরীরে ওমিক্রন!

নিউজ ডেস্ক
ডিসেম্বর ১০, ২০২১ ১১:১১ অপরাহ্ণ
Link Copied!

স্টাপ রিপোর্টার:: ভারতে তিন বছরের শিশুর শরীরে মিলেছে করোনার নতুন ধরন ওমিক্রন। শুক্রবার ভারতের মহারাষ্ট্রে সাতজনের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্ট পাওয়া যায়। তাদের মধ্যে একজন তিন বছরের শিশু বলে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে। 

এদিকে এ নিয়ে দেশটিতে মোট ৩২ জনের শরীরে ওমিক্রন শনাক্ত হয়েছে বলে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে। 

এর আগে স্থানীয় সময় শুক্রবার বিকেলে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লাল আগারওয়ার এক ব্রিফিংয়ে জানিয়েছিলেন, দেশটিতে করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে ২৫ জনের শরীরে। তাদের খুব মৃদু উপসর্গ ছিল। 

তবে  স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় মহারাষ্ট্রের রাজ্য সরকার আরও সাতজনের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্ট পাওয়ার ঘোষণা দেওয়ায় এই সংখ্যা বেড়ে ৩২ জনে দাঁড়ায়। 

বিজ্ঞানবিষয়ক সাময়িকী নেচারের অনুসারে, করোনার ওমিক্রন ধরন প্রথম আফ্রিকার দেশ বতসোয়ানায় শনাক্ত হয়। এরপর করোনার এই ধরন আফ্রিকার আরও কয়েকটি দেশে ছড়িয়ে পড়ে। এই দেশগুলোর মধ্যে রয়েছে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, বেলজিয়াম, কানাডা, চেক প্রজাতন্ত্র, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, হংকং, ইসরায়েল, ইতালি, জাপান, নেদারল্যান্ডস, পর্তুগাল, স্পেন, সুইডেন, যুক্তরাজ্য, নাইজেরিয়া।

নতুন ধরন ছড়ানো শুরুর পর থেকে আফ্রিকার দেশগুলোর ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করছে বিভিন্ন দেশ। 

সিএনএনের খবরে বলা হয়েছে, এই রেজিমেন্টের বিস্তার ঠেকাতে কমপক্ষে ৭০টি দেশ ও অঞ্চল আফ্রিকার বেশ কয়েকটি দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে।

ওমিক্রন সম্পর্কে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, যারা আগে করোনায় আক্রান্ত হয়েছেন, তারাও ওমিক্রনে আক্রান্ত হতে পারেন। যদিও কতটা সংক্রামক তা এখনও স্পষ্ট নয়। আরটি-পিসিআর পরীক্ষা এই রূপকে দ্রুত ধরতে সক্ষম বলে জানিয়েছে ডব্লিউএইচও। 

এই ভাইরাসের ওপর কোভিড টিকার কার্যকারিতা কতটা তা জানার জন্য গবেষণা চলছে বলেও বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে।
 

DailyMoulvibazar.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।