DailyMoulvibazar.com
মৌলভীবাজারশুক্রবার, ২১ জানুয়ারি, ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

ধর্মঘটে বিআরটিসি বাসই একমাত্র ভরসা

স্টাপ রিপোর্টার
নভেম্বর ৫, ২০২১ ৯:২৭ অপরাহ্ণ
Link Copied!

স্টাপ রিপোর্টার:: রাজধানীর শাহজাহানপুরের বাসিন্দা ষাটোর্ধ্ব আনসার আলী। শুক্রবার (৫ নভেম্বর) দুপুরে মোহাম্মদপুরে যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হন। তবে রাস্তায় কোনো বাস না পেয়ে পায়ে হেঁটে শাহবাগে আসেন। দুপুর সাড়ে ১২টার দিকে শাহবাগ মোড়ে দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন বৃদ্ধ আনসার আলী। দীর্ঘ সময় অপেক্ষার পর আসে সরকারি প্রতিষ্ঠান বিআরটিসির বাস। তবে যাত্রীদের ভিড়ে সে বাসে উঠতে ব্যর্থ হন তিনি।

দুপুরে এ প্রতিবেদকের সঙ্গে কথা হয় আনসার আলীর। অভিযোগ করে তিনি বলেন, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গণপরিবহন বন্ধ করে ভাড়া বাড়ানোর পায়তারা চলছে। দেখা যাবে শেষ পর্যন্ত বাসের ভাড়া দ্বিগুণ হবে। যাত্রীদেরকেই বেশি ভাড়া গুনতে হবে।

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে (শুক্রবার) ভোর থেকে গণপরিবহন বিশেষ করে বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে সাধারণ মানুষের দুর্ভোগ চরমে উঠছে। বাসের বিকল্প যে সকল যানবাহন (সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল, রিকশা, লেগুনা) রাস্তায় চলছে সেগুলোর দ্বিগুণের বেশি নেওয়া হচ্ছে। জীবন ও জীবিকাসহ নানা প্রয়োজনে যারা ঘরের বাইরে বের হয়েছেন, নিরুপায় হয়ে তাদের অতিরিক্ত ভাড়ায় গন্তব্যে ছুটতে হচ্ছে।

jagonews24

শুক্রবার (৫ নভেম্বর) দুপুরে সরেজমিন রাজধানীর শাহবাগ ঘুরে দেখা গেছে, ১২টার পর থেকে মিরপুর ও বিমানবন্দর রুটে সরকারি দ্বিতল বিআরটিসি বাস চলাচল শুরু হয়। চাহিদার তুলনায় বাসের সংখ্যা কম হওয়ায় শাহবাগ মোড়ে বাস আসামাত্র বিভিন্ন রুটের যাত্রীরা উঠার চেষ্টা করতে থাকেন। যাত্রী নামার আগেই অনেকে বাসে উঠতে চেষ্টা করেন। এক্ষেত্রে পুরুষরা বাসে উঠতে সক্ষম হলেও নারী ও বয়স্করা ভিড়ের কারণে উঠতে ব্যর্থ হন।

রাজধানীর লালবাগের বাসিন্দা প্রিয়ন্তী সাহা মিরপুরের বাসের জন্য অপেক্ষা করছিলেন। তিনি জানান, দুপুর ২টা থেকে সরকারি-বেসরকারি আটটি ব্যাংকের পরীক্ষা শুরু হবে। গণপরিবহন বন্ধ থাকায় সেখানে পৌঁছাতে সিএনজিচালিত অটোরিকশায় যাবেন বলে সিদ্ধান্ত নেন। কিন্তু শাহবাগ থেকে ভাড়া ৫০০ টাকা দাবি করায় যাননি। তিনি বলেন, কষ্ট হলেও ভিড় ঠেলে বিআরটিসি বাসে করেই যাওয়ার চেষ্টা করবেন। দুপুর ২টার পর দ্বিতল বাসের সংখ্যা ক্রমেই বৃদ্ধি পেতে থাকে। তবে বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্য অপেক্ষামান মানুষের সংখ্যার তুলনায় যা ছিল অপ্রতুল।

DailyMoulvibazar.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।