DailyMoulvibazar.com
মৌলভীবাজারসোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

ফিলিপাইনে ৮৫ আরোহী নিয়ে সামরিক বিমান বিধ্বস্ত

আর্ন্তজাতিক ডেস্ক
জুলাই ৪, ২০২১ ৬:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

ফিলিপাইনে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। বিমানটিতে কমপক্ষে ৮৫ জন আরোহী ছিলেন।

রোববার (৪ জুলাই) দেশটির সুলু প্রদেশের জোলো দ্বীপে অবতরণের সময় বিমানটি বিধ্বস্ত হয় বলে জানিয়েছে রুশ বার্তাসংস্থা স্পুটনিক নিউজ।

ফিলিপাইনের সশস্ত্র বাহিনীর প্রধান জেনারেল কিরিলিতো সোবেজানা জানিয়েছেন, বিমানটিতে কমপক্ষে ৮৫ জন আরোহী ছিলেন এবং ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে অবতরণের সময় বিমানবন্দরের পার্শ্ববর্তী একটি গ্রামে সেটা বিধ্বস্ত হয়।

তিনি আরও বলেন, বিধ্বস্ত ওই সামরিক বিমানটি সি-১৩০ মডেলের এবং দুর্ঘটনার পর সেখান থেকে ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। বিধ্বস্ত বিমানটি সৈন্যদের এক স্থান থেকে অন্য স্থানে পরিবহনের কাজে নিয়োজিত ছিল বলেও জানান তিনি।

তবে ফিলিপাইনের প্রতিরক্ষামন্ত্রীর বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, বিমানটিতে মোট ৯২ জন আরোহী ছিলেন।

বিমান বিধ্বস্ত হওয়ার পরপরই ছড়িয়ে পড়া একটি ছবিতে দুর্ঘটনাস্থল থেকে ব্যাপক ধোঁয়া উঠতে দেখা যাচ্ছে। সামরিক ও বেসামরিক উদ্ধারকর্মীরা এখন সেখানে আগুন নিয়ন্ত্রণের চেষ্টার পাশাপাশি উদ্ধার কাজ পরিচালনা করছেন।

জেনারেল সোবেজানা বলেন, উদ্ধারকর্মীরা হতাহতদের উদ্ধারে কাজ করছে। আমরা যেন আরও মানুষের জীবন রক্ষা করতে পারি, সেটাই এখন আমাদের প্রার্থনা।

তিনি আরও বলেন, এটা খুব দুর্ভাগ্যজনক। বিমানটি রানওয়ে খুঁজে পাচ্ছিল না। তারপরও অবতরণের চেষ্টা করার সময় সেটি বিধ্বস্ত হয়।

ফিলিপাইনের রাজধানী ম্যানিলা থেকে জামেলা আলিন্দোগান জানিয়েছেন, উদ্ধারকৃত সেনাদের হেলিকপ্টারের মাধ্যমে পার্শ্ববর্তী হাসপাতালে নেওয়া হচ্ছে।

তিনি জানান, সি-১৩০ মডেলের এই সামরিক বিমানটি অনেকটা নতুন এবং চলতি বছরের ফেব্রুয়ারি মাসে এটি ফিলিপাইনের বিমান বাহিনীতে যুক্ত হয়।

জামেলা আলিন্দোগান আরও জানান, বিমানটি যেখানে বিধ্বস্ত হয়েছে, তার পাশেই ফিলিপাইনের একটি বিশাল সামরিক ঘাঁটি রয়েছে। তাই বিমানে করে সেখানে সৈন্যদের পরিবহনের কাজটা নিয়মিত করা হতো।

টিএম

DailyMoulvibazar.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।