DailyMoulvibazar.com
মৌলভীবাজারসোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

বর্তমান সরকার ছেলে মেয়েদের মধ্যে পার্থক্য দূর করেছে..পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী।

Ayesha Begum
সেপ্টেম্বর ১৩, ২০২১ ৬:০৯ অপরাহ্ণ
Link Copied!

ডেইলী মৌলভীবাজার ডেস্কঃ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, করোনাকালীন শিক্ষার ঘাটতি পূরণে আন্তরিকভাবে কাজ করছে সরকার। বর্তমান সরকার ছেলে মেয়েদের মধ্যে পার্থক্য দূর করেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকারের সুযোগ দানের কারণে বিভিন্ন  ক্ষেত্রে মেয়েরা ছেলেদের চেয়ে লেখাপড়ায় এগিয়ে যাচ্ছে । মেয়েরা শিক্ষিত হলে জাতি শিক্ষিত হবে উল্লেখ করে মন্ত্রী এসময় মেয়েদের নিয়মিত মনোযোগ সহকারে লেখাপড়া চালিয়ে যাওয়ার আহবান জানান।

রোববার (১২ সেপ্টেম্বর)  পরিবেশমন্ত্রী মোঃ শাহাব উদ্দিন মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় ‘নারী শিক্ষা একাডেমি ডিগ্রী কলেজ’ এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ফুল ও ফুলবাগান উদবোধন এবং ১ কোটি ৩ লক্ষ টাকা ব্যয়ে নতুন একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বড়লেখা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জনাব রফিকুল ইসলাম সুন্দর, পৌরসভার মেয়র জনাব আবুল ইমাম মোঃ কামরান চৌধুরী, নারী শিক্ষা একাডেমি ডিগ্রি কলেজের অধ্যক্ষ জনাব এ.কে.এম. হেলাল উদ্দিন এবং বড়লেখা উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কবিরুজ্জামান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

আজ অপর এক অনুষ্ঠানে পরিবেশমন্ত্রী মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচীর আওতায় বড়লেখা উপজেলার ১হাজার ৮শত ৭৯ জন চা শ্রমিককে  জনপ্রতি ৫  হাজার টাকা করে মোট তিরানব্বই লক্ষ পচানব্বই হাজার টাকা অনুদান হিসেবে বিতরণ করেন । এছাড়াও, চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে টেকসই আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় ৬৮ লক্ষ টাকা ব্যয়ে ১৭ টি পরিবারের নিকট নবনির্মিত ঘরের চাবি হস্তান্তর করা হয়।

অনুষ্ঠান শেষে বড়লেখা উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম আনোয়ার উদ্দিনের ১ম মৃত্যবার্ষিকী উপলক্ষ্যে
বড়লেখা পৌরসভা মিলনায়তনে পৌর নাগরিক কমিটি আয়োজিত  স্মরণ সভায়  প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী বলেন, করোনা শুরু সময় থেকেই সাধারণ জনগনের পাশে গিয়ে কাজ করে যাওয়া প্রিয় মানুষটিকে করোনা মহামারিতেই আমরা হারালাম।

DailyMoulvibazar.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।