DailyMoulvibazar.com
মৌলভীবাজারশুক্রবার, ২১ জানুয়ারি, ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

ভোগ্যপণ্য ও ওষুধের ব্যবসা আলাদা করে ফেলবে জনসন

নিউজ ডেস্ক
নভেম্বর ১২, ২০২১ ৯:৪৪ অপরাহ্ণ
Link Copied!

নিউজ ডেস্ক:: ফার্মাসিউটিক্যাল-মেডিকেল ডিভাইস থেকে ভোগ্যপণ্য ব্যবসা আলাদা করার ঘোষণা দিয়েছে স্বাস্থ্য সেবা সম্পর্কিত কোম্পানি জনসন অ্যান্ড জনসন। সম্পূর্ণ দুইটি আলাদা ব্যবসায়িক কোম্পানি তৈরির জন্যই কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবার (১২ নভেম্বর) সিএনবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

কোম্পানির বিদায়ী প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যালেক্স গোর্স্কি এক বিবৃতিতে বিশ্বের মানুষের জন্য স্বাস্থ্যসেবা উন্নত করার কথা জানিয়ে বলেন, কোম্পানিটির বোর্ড ও ম্যানেজমেন্ট দল বিশ্বাস করে ভোগ্য পণ্য থেকে ফার্মাসিউটিক্যাল ব্যবসা আলাদা করার ফলে রোগী ও ভোক্তাদের সেবা তরান্বিত হবে।

কোম্পানিটি জানায়, ব্যবসা দুইটি সম্পূর্ণভাবে আলাদা করতে ১৮ থেকে ২৪ মাস সময় লাগবে। ফার্মাসিউটিক্যাল ও মেডিকেল ডিভাইস বিভাগে রোবোটিক্স ও এআই-এর মতো উন্নত প্রযুক্তি রয়েছে। এ বিভাগের নাম জনসন অ্যান্ড জনসনই থাকবে। পাশাপাশি নতুন প্রধান নির্বাহী এর নেতৃত্বে থাকবেন। পরিবর্তনের পরেও মোট লভ্যাংশ একই স্তরে রাখার পরিকল্পনা রয়েছে তাদের।

জনসন অ্যান্ড জনসনের ফ্যার্মসিউটিক্যাল ও মেডিকেল ডিভাইস বিভাগে করোনার ভ্যাকসিনসহ ক্যান্সারের মতো ওষুধ বিক্রি করা হয়। ২০২১ সালে এ বিভাগটি ৭৭ বিলিয়ন মার্কিন ডলার আয় করবে বলে ধারণা করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের বিদ্যুৎ উৎপাদন ও বিমান পরিষেবা প্রতিষ্ঠান ঘোষণা দিয়েছে কোম্পানির মূল কাঠামো ভেঙে তিনটি পৃথক কোম্পানি গঠন করা হবে। এ সপ্তাহে অন্য শিল্প প্রতিষ্ঠান তোশিবাও কোম্পানি আলাদা করার ঘোষণা দিয়েছে।

DailyMoulvibazar.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।