DailyMoulvibazar.com
মৌলভীবাজারবৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

লাইফ সাপোর্টে চিত্রনায়ক সোহেল রানা

নিউজ ডেস্ক
ডিসেম্বর ৩০, ২০২১ ১০:৪৩ অপরাহ্ণ
Link Copied!

স্টাপ রিপোর্টার:: চলচ্চিত্র অভিনেতা, পরিচালক ও প্রযোজক মাসুদ পারভেজ সোহেল রানা লাইফ সাপোর্টে রয়েছেন। বুধবার সকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া বলে তার চিকিৎসক স্ত্রী জিনাত বেগম গণমাধ্যমকে জানিয়েছেন। 

জিনাত বেগম জানিয়েছেন, তিনি কয়েকদিন ধরেই জ্বর ও কাশিতে ভুগছিলেন। হাসপাতালে গিয়ে পরীক্ষা করানোর পর তার করোনা পজিটিভ আছে। এর পর শনিবার রাতে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। 

বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ ছবির প্রযোজক হিসেবে চলচ্চিত্র জগতে পা রাখেন মাসুদ পারভেজ। এই ছবি পরিচালনা করেন চাষী নজরুল ইসলাম। 

১৯৭৩ সালে কাজী আনোয়ার হোসেনের বিখ্যাত কাল্পনিক চরিত্র মাসুদ রানার একটি গল্প অবলম্বনে ‘মাসুদ রানা’ ছবির নায়ক হিসেবে সোহেল রানা নিয়ে আত্মপ্রকাশ করেন তিনি। মাসুদ পারভেজ নামে ওই ছবিতেই পরিচালক হিসেবেও তার পথচলা শুরু হয়। সেই ছবিতে প্রয়াত অভিনেত্রী কবরীর সঙ্গে সোহেল রানার অভিনয় আজো দর্শকদের চোখে লেগে আছে।

দীর্ঘদিনে চলচ্চিত্র ক্যারিয়ারে তিনি বহু কালজয়ী সিনেমা উপহার দিয়েছেন। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনবার। 

২০১৯ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা পান সোহেল রানা। ১৯৬১ সালে কলেজে পড়তেন সোহেল রানা। তখন থেকেই তিনি রাজনীতির সঙ্গে জড়িত। 

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অংশ নেন তিনি। সোহেল রানা জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য। 

DailyMoulvibazar.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।