DailyMoulvibazar.com
মৌলভীবাজারবুধবার, ১৯ জানুয়ারি, ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

শ্রীমঙ্গলের ৯ ইউনিয়নে চেয়ারম্যানসহ মোট প্রার্থি ৫৬৮,বাতিল ৫ জনের

নিউজ ডেস্ক
ডিসেম্বর ১৬, ২০২১ ১০:৫১ অপরাহ্ণ
Link Copied!

নিউজ ডেস্ক::  শ্রীমঙ্গলে আগামী ৫ ই জানুয়ারিতে অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনের উদ্যেশ্যে চলছে সকল কর্মসুচি। রোববার ১২ ডিসেম্বর রির্টানিং অফিসারের কার্যালয়ে প্রার্থীদের মনোনয়পত্র যাচাই-বাছাই শেষে ১৩ ডিসেম্বর বিকালে জানা যায়, শ্রীমঙ্গল উপজেলায় ৯ টি ইউনিয়নে সর্বমোট ৫৬৮ মনোনয়নপত্র দাখিল করা হয় এর মধ্যে ৫৬৩ টি মনোনয়ন বৈধ বলে বিবেচিত হয়,আবেদন গুলোর মধ্যে চেয়ারম্যান পদে আবেদন করেন ৪৬ জন এর থেকে তিনজন এর আবেদন বাতিল করা হয়েছে বৈধ ৪৩ জন। বাতিলকৃতরা হলেন, ৫ নং কালাপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মুজিবুর রহমান মুজুল, একই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী দেলোয়ার হোসেন ও ৩ নং শ্রীমঙ্গল সদর ইউনিয়নের অমরেন্দ্র।

অপরদিকে সাধারণ সদস্য (মেম্বার) পদে মনোনয়ন দাখিল করেন ৩৯২ জন এদের মধ্যে ৩৯০ টি আবেদন গৃহীত হয় বাতিল হয়েছে ২ টি মনোনয়ন পত্র। সংরক্ষিত আসনে মহিলাদের মধ্যে ১৩০টি আবেদন জমা প্রদান করেন,তবে ১৩০টি আবেদনই গৃহীত হয়।

মনোনয়নপত্র স্থগিতাদেশের ব্যাপারে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, যাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে তাদের কেহ কেহ বাংলাদেশ ব্যাংকের ঋণ খেলাপী থাকার কারণে মনোনয়নপত্র বাতিল করা হয়। মনোনয়নপত্র বাতিলের বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তার অফিসের অফিসসহকারী রাজেন কৈরী রাজেশ বলেন, ঋণখেলাপী থাকায় যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তাদের জন্য আপিলের সুযোগ রয়েছে যদি নির্ধারিত তারিখের মধ্যে আপিল করে সঠিক তথ্য উপাত্ত প্রদান করতে পারে তাহলে নিস্পত্তির মাধ্যমে তাদের মনোনয়ন বৈধ হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরও বলেন,আপিল ১৩ ডিসেম্বর থেকে ১৫ তারিখ পর্যন্ত সময় রয়েছে.১৮ ডিসেম্বর নিষ্পত্তির তারিখ এবং ২০ তারিখে প্রতীক বরাদ্ধ করা হবে।

যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তাদের আপিলের সুযোগ রয়েছে,নির্ধারিত তারিখের মধ্যে আপিল করে সঠিক তথ্য উপাত্ত প্রদান করতে পারে তাহলে নিস্পত্তির মাধ্যমে তাদের মনোনয়ন বৈধ হওয়ার সম্ভাবনা রয়েছে।আপিল ১৩ ডিসেম্বর থেকে ১৫ তারিখ পর্যন্ত, ১৮ ডিসেম্বর নিষ্পত্তির তারিখ এবং ২০ তারিখে প্রতীক বরাদ্ধ করা হবে।

DailyMoulvibazar.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।