DailyMoulvibazar.com
মৌলভীবাজারবুধবার, ১৯ জানুয়ারি, ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন ৩১ জানুয়ারি

নিউজ ডেস্ক
ডিসেম্বর ১৮, ২০২১ ১০:২৯ অপরাহ্ণ
Link Copied!

স্টাপ রিপোর্টার:: ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন আগামী ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

শনিবার (১৮ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে (ইসি) অনুষ্ঠিত বৈঠক শেষে এ তফসিল ঘোষণা করেন ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার।

ঘোষিত তফসিল অনুযায়ী, ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন ৩ জানুয়ারি (সোমবার)। মনোনয়নপত্র বাছাই ৬ জানুয়ারি (বৃহস্পতিবার)। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ৭ থেকে ৯ জানুয়ারি (শুক্রবার-রোববার) এবং আপিল নিষ্পত্তি ১০ থেকে ১২ জানুয়ারি (সোমবার-বুধবার)। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ১৩ জানুয়ারি (বৃহস্পতিবার) নির্ধারণ করা হয়েছে। ভোটগ্রহণ ৩১ জানুয়ারি।

ইউনিয়ন পরিষদগুলোর তালিকা দেখতে ক্লিক করুন

দেশে প্রায় সাড়ে চার হাজার ইউনিয়ন পরিষদ রয়েছে। ধাপে ধাপে নির্বাচন উপযোগী সব ইউপিতে ভোটগ্রহণ শেষ করার পরিকল্পনা রয়েছে ইসির।

এরই ধারাবাহিকতায় প্রথম ধাপে চলতি বছরের ২১ জুন ২০৪ ইউপি এবং ২০ সেপ্টেম্বর ১৬০ ইউপিতে ভোট হয়। দ্বিতীয় ধাপে ৮৩৫ ইউপিতে ১১ নভেম্বর ভোট হয়। তৃতীয় ধাপে ১০০৭ ইউপিতে ভোট হয় ২৮ নভেম্বর। চতুর্থ ধাপে ৮৪০ ইউপিতে ভোট হবে ২৬ ডিসেম্বর। পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে ভোট হবে ৫ জানুয়ারি।

DailyMoulvibazar.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।