DailyMoulvibazar.com
মৌলভীবাজারসোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

সংস্কৃতিসেবি শিল্পী রাণী নাগ অকালে ঝরে গেলেন,অনাথ হলো দু’টি অবুঝ শিশু

admin
জুলাই ২৭, ২০২১ ১০:১৯ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিনিধি:: পৃথিবীর আলো-বাতাসে খানিক বেড়ে ওঠতে না ওঠতেই পিতৃহারা হলেন শিশু সৃষ্টি ও দৃষ্টি। এর পাঁচ বছরের মধ্যে সংগীত শিল্পী ও স্থানীয় পর্যায়ের নাট্যভিনেত্রী শিল্পী রাণী নাগ (৩৩) গত সোমবার কিডনি সমস্যাজনিত জটিল রোগ ভুগে অকালে চলে গেলেন পরপারে। তারা আজ মাতৃহারা। মৌলভীবাজার সদর উপজেলার বাউরভাগ গ্রামের পিতার বাড়িতে শিল্পী রাণী শেষ নি:শ্বাস করলে অবুঝ শিশু দু’টি অকুল সাগরে পড়ে। আজ শোক কাতরে দিশেহারা হয়ে পড়েছে।

মৃতের পিতার বাড়ি সূত্রে জানা যায়, ২০১৭ সালে শিল্পী রাণী নাগের বিয়ে হয়েছিল হবিগঞ্জের বানিয়াচং উপজেলার দত্তগ্রামে। বিয়ের বছর কয়েক পরে মারা যান তার স্বামী। দু’টি অবুঝ মেয়ে শিশুকে নিয়ে পিতার বাড়ির সহযোগিতায় চলছিল তার জীবন সংগ্রাম। এর মাঝে বছর দেড়েক আগে ডাক্তারি পরীক্ষায় ধরা পড়ে তার দু’টি কিডনিই অকার্যকর হয়ে গেছে। আর্থিক দৈন্যতায় তখন তার ব্যয় বহুল চিকিৎসা বন্ধ হওয়ার উপক্রম হয়েছিল। এ সময় তার চিকিৎসা সহায়তায় সদর উপজেলার শেরপুর শ্রীহট্ট সাহিত্য সংসদের উদ্যোগে স্থানীয় আজাদ বখত উচ্চ বিদ্যালয় ও কলেজে গত ৩ মার্চ চ্যারিটি সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। মৌলভীবাজারের বরণ্যে শিল্পীরা এতে সংগীত পরিবেশন করেন। এ থেকে আয়ের এক লাখ ১৫ হাজার টাকা রোগাক্রান্ত শিল্পীর হাতে তুলে দেওয়া হয়। তা দিয়ে ঢাকার শ্যামলীর একটি হাসপাতালে তিনি বেশ কিছু দিন চিকিৎসাধীন ছিলেন।

তিনি পিতার বাড়িতে শেষ নি:শ্বাস ত্যাগ করলেও গত সোমবার দিবাগত রাতে তাকে স্বামীর বাড়ির বানিয়াচঙের দত্তগ্রামের শ্মশানঘাটে দাহ করা হয়েছে। মৌলভীবাজারের সাংস্কৃতিক অঙ্গনের চেনামুখ শিল্পী আজ পরলোকে। শিল্পী দম্পতির অবুঝ দু’টি শিশু সন্তান সৃষ্টি (১৩) ও দৃষ্টি (৭) পিতা-মাতা হারা হয়ে অনিশ্চিত ভবিষ্যতের শঙ্কায় পড়েছে। সমাজের বিত্তবানরা তাদের সহযোগিতায় হাত বাড়ালে শিশু দু’টির জীবন শঙ্কা মুক্ত হয়ে সুন্দর আগামীর পথে পা বাড়ানোর ভিত্তি খুঁজে পেতে পারে।

DailyMoulvibazar.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।