DailyMoulvibazar.com
মৌলভীবাজারবুধবার, ১৯ জানুয়ারি, ২০২২
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

সরকারি স্কুলে ভর্তির লটারি বুধবার

নিউজ ডেস্ক
ডিসেম্বর ১৪, ২০২১ ৯:৪৩ অপরাহ্ণ
Link Copied!

নিউজ ডেস্ক:: সরকারি স্কুলগুলোতে ২০২২ সালে প্রথম থেকে নবম শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির লক্ষ্যে আগামীকাল বুধবার লটারি অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের উপ-পরিচালক ও ভর্তি কমিটির সদস্য সচিব মোহাম্মদ আজিজ উদ্দিন স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

বিকাল ৩টায় রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি কর্মসূচির উদ্বোধন করবেন। এছাড়া  অনুষ্ঠানে উপস্থিত থাকবেন উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

মাউশির অফিস আদেশে বলা হয়, আগামীকাল বুধবার সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে এবং ১৯ ডিসেম্বর বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে (মহানগর ও জেলা পর্যায়) ভর্তির লক্ষ্যে ডিজিটাল লটারি হবে। লটারির পর প্রতিষ্ঠান প্রধান, অভিভাবক ও শিক্ষার্থীরা (https://gsa.teletalk.com.bd/) ওয়েবসাইট থেকে নির্ধারিত আইডি ও পাসওয়ার্ড দিয়ে ফল দেখতে পারবেন।

মাউশি থেকে জানা গেছে, আগামী বছরে সরকারি স্কুলগুলোতে প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করেছে ৫ লাখ ৩৮ হাজার ৬৬ শিক্ষার্থী। সারা দেশে ৪০৫টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে আসন আছে ৮০ হাজার ১১টি। এর মধ্যে অনেকেই একাধিক স্কুলে ভর্তির জন্য আবেদন করেছে। সে হেসেবে পছন্দক্রম আবেদন জমা পড়েছে ১০ লাখ ২৬ হাজার ৭৪৬টি। আসন সংখ্যার হিসাবে প্রতি আসনে ভর্তির জন্য প্রায় ১৪ জন আবেদন করেছে।

সরকারি স্কুলে ২০২২ সালে প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তির লক্ষ্যে গত ২৫ নভেম্বর অনলাইন আবেদন কার্যক্রম শুরু হয়। এ কার্যক্রম চলে ১০ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত। আর বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ক্ষেত্রে আগামী ১৬ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদন করার সুযোগ রয়েছে।

DailyMoulvibazar.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।