DailyMoulvibazar.com
মৌলভীবাজারমঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. এভিয়েশন
  6. করোনা সর্বশেষ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খেলা
  10. গণমাধ্যম
  11. চাকুরি
  12. ছোটদের পোস্ট
  13. জাতীয়
  14. জোকস
  15. ট্যুরিজম
আজকের সর্বশেষ সবখবর

অক্সিজেন সংকটে মৃত্যু : ২২ কর্মকর্তা-কর্মচারীর বক্তব্য নিল কমিটি

জেলা প্রতিনিধি, সাতক্ষীরা
জুলাই ৪, ২০২১ ১২:২৮ অপরাহ্ণ
Link Copied!

অক্সিজেন সংকটে রোগী মৃত্যুর ঘটনায় স্বাস্থ্য বিভাগের গঠিত তদন্ত কমিটি সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেছে। রোববার (৪ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযোগের বিষয়ে হাসপাতালে খোঁজ খবর নেন কমিটির সদস্যরা। এ সময় তদন্ত কমিটি হাসপাতালের ২২ জন কর্মকর্তা-কর্মচারীর লিখিত বক্তব্য গ্রহণ করেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশিদা সুলতানা সহকারী পরিচালক রফিকুল ইসলাম গাজীকে প্রধান করে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। কমিটির অন্য সদস্য হিসেবে রয়েছেন মোংলা পোর্টের স্বাস্থ্য কর্মকর্তা শেখ মোশারফ হোসেন।

তদন্ত কমিটির প্রধান স্বাস্থ্যের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রফিকুল ইসলাম গাজী জানান, সাতক্ষীরা মেডিকেলে অক্সিজেন সংকটে আট রোগীর মৃত্যুর ঘটনায় তদন্তের প্রথম কর্মদিবসে মেডিকেলের তত্ত্বাবধায়ক, অধ্যক্ষসহ ওই দিনের দায়িত্বরত ২২ জন কর্মকর্তা, কর্মচারীর লিখিত বক্তব্য নেওয়া হয়েছে। আমাদের তদন্ত কার্যক্রম সম্পন্ন হয়েছে। বিধিমোতাবেক সার্বিক ঘটনার প্রতিবেদন সংশ্লিষ্ট দফতরে দাখিল করা হবে। এই মুহূর্তে বিস্তারিত বলা সম্ভব নয়।

এদিকে বুধবারের (৩০ জুন) ঘটনায় মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি আরও সাত দিন সময় চেয়ে আবেদন করেছে। তদন্ত কমিটির প্রধান হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. কাজী আরিফ আহমেদ জানান, অক্সিজেন সংকটে রোগী মৃত্যুর অভিযোগের বিষয়টি তদন্ত করে তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়। কিন্তু মৃতের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলাসহ বিভিন্ন কারণে এতো কম সময়ে তদন্ত কার্যক্রম শেষ করা সম্ভব নয়। যে কারণে আরও সাত দিন সময় চাওয়া হয়েছে।

এ বিষয়ে সাতক্ষীরা মেডিকেলের তত্ত্বাবধায়ক ডা. কুদরত-ই-খোদা বলেন, বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তার গঠিত তদন্ত কমিটি রোববার (৪ জুলাই) তদন্তে এসেছে। তাদের তদন্ত কাজে সার্বিক সহায়তা করা হচ্ছে। এছাড়া সাতক্ষীরা মেডিকেলের নিজস্ব তদন্ত কমিটি সাত দিনের সময় চেয়েছে। আবেদনের পরিপ্রেক্ষিতে সময়সীমা বর্ধিত করা হয়েছে।

উল্লেখ্য, গত বুধবার (৩০ জুন) সন্ধ্যায় সাতক্ষীরা মেডিকেলে সেন্ট্রাল অক্সিজেন সংকটে পড়ে নয় রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া যায়। যদিও কর্তৃপক্ষ জানিয়েছে, অক্সিজেনের কোনো সংকট ছিল না। সেন্ট্রাল সংযোগে কারিগরি ত্রুটির কারণে অক্সিজেন প্রেশার ফল্ট করে মুমূর্ষু অবস্থায় থাকা চার রোগীর মৃত্যু হয়েছে। অন্যদিকে স্বাস্থ্য বিভাগের (খুলনা বিভাগ) সহকারী পরিচালক রফিকুল ইসলাম গাজী অক্সিজেন সংকটে আটজনের মৃত্যুর কথা বলেছেন।

DailyMoulvibazar.Com এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।